Rnewsbd.com

২৪ ঘন্টা সারা বিশ্ব ও বাংলাদেশের খবর জানতে আমাদের সঙ্গে থাকুন।

মায়ের প্রসব করালো ১০ বছরের সন্তান!

প্রসব বেদনা উঠেছে মায়ের, কাছে আর কেউ ছিল না। তাই মায়ের এই সময় পাশে থেকে প্রসব কাজ শেষ করলো ১০ বছরের ছেলে নিজেই। লুসিয়ানার বাসিন্দা অ্যাশলি মরিউরের ছেলে জেডেন ফনটেন্ট মাকে এই সহায়তা করে আলোচনায় এসেছেন।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, অ্যাশলির প্রসব বেদনা শুরু হলে বাড়িতে জেডেন ছাড়া আর কেউ ছিল না। দাদীকে ডেকে আনার জন্য ১০ বছরের ছেলেকে বলেন তিনি। কিন্তু ততক্ষণে মায়ের অবস্থা এতটাই খারাপ যে তাকে ছেড়ে যেতে রাজি হয়নি ছেলে। নিজেই প্রসব করানোর সিদ্ধান্ত নেয়।

বাথরুমে যাওয়ার পরই শুরু হয় তার ওই বেদনা। এরইমধ্যে গর্ভে থাকা সন্তানের একটি পা বেরিয়ে আসে। কাছে ছিল । শেষ পর্যন্ত এই ছেলেই মায়ের প্রসব কাজ সম্পন্ন করেন।

মায়ের নির্দেশমতো সেই কাজ সফলভাবেই করতে পেরেছে এই বালক। কী কী করতে হবে- ছেলেকে তা বলে দেন অ্যাশলি। যদিও কাজটা মোটেও সহজ ছিল না। উল্টো অবস্থায় ছিল অ্যাশলির গর্ভের সন্তান। অর্থাৎ, মাথার বদলে তার পা আগে বেরিয়ে এসেছিল। এমন অবস্থা বেশ বিপজ্জনক। যেকোনো দুর্ঘটনা ঘটে যেতে পারতো।

প্রসবের পর এরমধ্যে দেখা গেল, সদ্যোজাত শিশুটি শ্বাস নিচ্ছে না। অ্যাশলি জেডেনকে বলেন বাইরে থেকে অক্সিজেন জোগাতে হবে শিশুকে। কিছু একটা ভেবে দৌড়ে রান্নাঘরে যায় জেডেন। নিজের এগারো বছরের বোনের নাজাল অ্যাসপিরেটর নিয়ে আসে সে। তা দিয়েই অক্সিজেন জোগায় নিজের ছোট্ট ভাইকে। আর অক্সিজেন পেয়ে বেঁচে ওঠে শিশুটি। ততক্ষণে অ্যাম্বুলেন্সও এসে পৌঁছায়। অ্যাশলি ও তার সদ্যোজাতকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

সুত্র- সময় নিউজ

Updated: 11/01/2019 — 2:58 PM
© ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত আর নিউজ বিডি © আমাদের পেইজে অথবা সাইটের কোন নিউজ নিয়ে অভিযোগ থাকলে আমাদের পেইজে মেসেজ দিয়ে জানাবেন, আমরা সাথে সাথে তা ডিলেট করে দিব, ধন্যবাদ।