Rnewsbd.com

২৪ ঘন্টা সারা বিশ্ব ও বাংলাদেশের খবর জানতে আমাদের সঙ্গে থাকুন।

শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত ফি নেওয়া হলে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভর্তি ফি নেওয়া হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি নিশ্চয়ই নিয়মবহির্ভূত এবং অন্যায় কাজ।

আমি আশা করবো বিদ্যালয়ে যে নিয়ম বেঁধে দেওয়া আছে সেই নিয়ম মেনে তারা শিক্ষার্থী ভর্তি করবেন এবং অতিরিক্ত ফি আদায় করবেন না। কোনও ক্ষেত্রে যদি অতিরিক্ত ফি আদায় করা হয় এবং সে অভিযোগের প্রমাণ পাই, তাহলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

শুক্রবার (১১ জানুয়ারি) চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। শিক্ষার মান উন্নয়ন প্রসঙ্গে দীপু মনি বলেন, বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া, শিশুকে স্কুলমুখী করা এবং ঝরেপড়া রোধসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে।

এছাড়া বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনসহ যেসব সাফল্য রয়েছে তা এগিয়ে নিতে আগামী পাঁচ বছর এ ধারা অব্যাহত থাকবে। এছাড়া শিক্ষাক্ষেত্রে অন্য যেসব চ্যালেঞ্জ রয়েছে তাও মোকাবিলা করা হবে।

শিক্ষার মান উন্নয়নে যা কিছু প্রয়োজন সবকিছু করা হবে। এক্ষেত্রে সকলের সহযোগিতা চেয়েছেন শিক্ষামন্ত্রী। এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
সুত্র- Bangla Tribune

Updated: 11/01/2019 — 5:38 PM
© ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত আর নিউজ বিডি © আমাদের পেইজে অথবা সাইটের কোন নিউজ নিয়ে অভিযোগ থাকলে আমাদের পেইজে মেসেজ দিয়ে জানাবেন, আমরা সাথে সাথে তা ডিলেট করে দিব, ধন্যবাদ।