Rnewsbd.com

২৪ ঘন্টা সারা বিশ্ব ও বাংলাদেশের খবর জানতে আমাদের সঙ্গে থাকুন।

১৩ বছরেই আইটি কোম্পানির মালিক, রয়েছে ১২ ক্লায়েন্ট!

আদিত্য রাজেশ। বাড়ি ভারতের কেরালা। মাত্র ৯ বছর বয়সে একটি মোবইল অ্যাপ্লিকেশন তৈরি করে পরিবারের সবাইকে তাক লাগিয়ে দিয়েছিল রাজেশ। এবার গোটা দুনিয়াকেই তাক লাগিয়ে দিল সে।

রাজেশের বয়স এখন মাত্র ১৩ বছর। এই বয়সেই সে একটি সফটওয়্যার কোম্পানি খুলেছে। দুবাই গিয়ে নিজের কোম্পানি প্রতিষ্ঠা করেছে রাজেশ।

জানা যায়, ৯ বছর বয়সে সে প্রথমে যে মোবাইল অ্যাপ্লিকেশনটি তৈরি করেছিল সেটি বহু মানুষের পছন্দ হয়ে যায়। তখন থেকে তার কাছে নতুন নতুন কাজের অর্ডার আসতে থাকে। কয়েকটি কোম্পানির লোগো তৈরি করে রাজেশ।

রাজেশের কোম্পানির নাম ‘ট্রিনেট সলিউসনস’। সংবাদমাধ্যমকে একটি সাক্ষাৎকারে রাজেশ বলেছে, ‘কেরালার থিরুভিল্লাতে আমার জন্ম। আমি যখন পাঁচ বছরের, তখনই আমার পরিবার দুবাইতে চলে আসে।’

বাবার কাছ থেকে ওয়েবসাইট তৈরি সম্পর্কে জানতে পারে রাজেশ। তার কথায়, ‘আমার বাবা প্রথমে যে ওয়েবসাইটের সঙ্গে পরিচয় করিয়েছিলেন সেটার নাম বিবিসি টাইপিং। এই ওয়েবসাইট থেকেই ছোটরা টাইপিংয়ের খুঁটিনাটি সম্পর্কে জানতে পারে।’

রাজেশের কোম্পানি এখন মোট তিনজনে পরিচালনা করে। বাকী দু’জনই রাজেশের স্কুলের বন্ধু। তবে বয়স ১৮ না হওয়ায় কাগজে-কলমে এখনো কোম্পানির মালিক হতে পারছে না।

রাজেশের কথায়, ‘১৮ বছর বয়স হলে আমি প্রতিষ্ঠিত একটা কোম্পানির মালিক হতে পারব। যদিও আমরা তিনজন খুব সিরিয়াসলি আমাদের কোম্পানিটা চালাই। ১২ জনেরও বেশি ক্লায়েন্ট রয়েছেন আমাদের। কোডিং সার্ভিস থেকে ডিজাইন সবই আমরা বিনামূল্যে ক্লাইন্টদের জন্য করে থাকি।’
সুত্র- সময় নিউজ

Updated: 11/01/2019 — 3:03 PM
© ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত আর নিউজ বিডি © আমাদের পেইজে অথবা সাইটের কোন নিউজ নিয়ে অভিযোগ থাকলে আমাদের পেইজে মেসেজ দিয়ে জানাবেন, আমরা সাথে সাথে তা ডিলেট করে দিব, ধন্যবাদ।