Rnewsbd.com

২৪ ঘন্টা সারা বিশ্ব ও বাংলাদেশের খবর জানতে আমাদের সঙ্গে থাকুন।

৭ দিনেই সড়ক-মহাসড়ক অবৈধ দখলমুক্ত করা হবে: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে দেশের সকল সড়ক-মহাসড়ক অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

তিনি বলেন, ‘সাত দিনের নোটিশ দিয়ে দেশের জাতীয় মহাসড়কগুলোকে অবৈধ দখল মুক্ত করা হবে। আমি আজই এ ব্যাপারে নির্দেশ দিয়েছি।’

ওবায়দুল কাদের আজ শুকবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোর এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভার পরিদর্শনের সময় সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা। এ সময় তিনি ওই ফ্লাইওভারের কাজের অগ্রগতি সম্পর্কেও খোঁজখবর নেন।

নতুন মেয়াদে একই মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ায় সড়ক-মহাসড়কে শৃংখলা ফেরানোর বিষয়টিকে সবচেয়ে বেশী গুরুত্ব দিচ্ছেন বলেও মন্ত্রী উল্লেখ করেন।

তিনি বলেন, ‘হাইওয়ে পুলিশকে বলা হয়েছে, কোন অবস্থায় অবৈধ পার্কিংয়ের অনুমতি দেয়া যাবেনা। জনগণকে স্বস্তি দিতে সড়কে নিরাপত্তার জন্য এটা জরুরী হয়ে পড়েছে। এই বার্তাটিই আমি জনগণকে দিতে চাই।’

মানুষের জীবন আগে জীবিকা পরে-এ কথা উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, বর্তমানে দুর্ঘটনার হার কমে গেলেও মৃত্যুর হার বেড়ে গেছে, এ থেকে দেশবাসীকে পরিত্রাণ পেতে হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপি-ঐক্যফ্রন্ট কী বললেন তাতে আমাদের কিছু আসে যায় না। বাংলাদেশের জনগণ কী বললো সেটা হলো বড় কথা। জনগণ বিপুলভাবে শেখ হাসিনার উন্নয়ন, গণতন্ত্র এবং সততার পক্ষে রায় দিয়েছে। ৭০-এর পর নৌকার পক্ষে এমন গণজোয়ার কেউ আর দেখেনি। এই

নির্বাচন যদি তারা মনে করে সঠিক নয় তারা বলতেই পারে। আমরা বলবো এ দেশের জনগণ বিপুল ভোটে আওয়ামী লীগ-মহাজোটকে বিজয়ী করেছে। কাজেই এই নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন পৃথিবীর কোথাও নেই এবং বাংলাদেশেও নেই। জনগণের মাঝেও নেই। তাদের জনগণ ভোট না দিয়ে প্রত্যাখান করেছে। এখন তারা নানা দাবি জানিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।

সড়ক ও জনপথ বিভাগের ঢাকা অঞ্চলের তত্বাবধায়ক প্রকৌশলী মো: সবুজ উদ্দিন, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী মো: সাইফুদ্দিনসহ আইন-শৃংখলা বাহিনীর কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

Updated: 11/01/2019 — 8:46 PM
© ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত আর নিউজ বিডি © আমাদের পেইজে অথবা সাইটের কোন নিউজ নিয়ে অভিযোগ থাকলে আমাদের পেইজে মেসেজ দিয়ে জানাবেন, আমরা সাথে সাথে তা ডিলেট করে দিব, ধন্যবাদ।