ভারত আমাদের, আমরাই ভারতে থাকবো: মাহমুদ মাদানী

আন্তর্জাতিক ধর্ম

জমিয়তে উলামা হিন্দের জেনারেল সেক্রেটারি, জমিয়ত ইয়ুথ ক্লাবের প্রধান মাওলানা সাইয়্যিদ মাহমুদ মাদানী বলেছেন, ভারত মুসলমানদের, ভারত আমাদের, আমরাই ভারতে থাকবো, ভারত থেকে আমরা কখনোই যাবো না।

ভারতের উত্তর প্রদেশের সাহরানপুরে জমিয়তে উলামা হিন্দের ইয়ুথ ক্লাবে প্রশিক্ষণপ্রাপ্ত ৩২৫ মাদারাসার শিক্ষার্থীদের প্রশিক্ষণ সনদ প্রদান অনুষ্ঠানে জমিয়তে উলামা হিন্দের জেনারেল সেক্রেটারি সাইয়্যিদ মাহমুদ মাদানী এসব কথা বলেন।

সাইয়্যিদ মাদানী বলেন, ভারতের যে কোন শ্রেণির পাঠ্যপুস্তক পড়লে বোঝা যায় ভারতের ইতিহাসে স্বাধীনতা সংগ্রামে মুসলিমদের কোন অবদান নেই। এসব শিক্ষায় শিক্ষিত হয়ে বহু লোকই প্রশ্ন তোলে মুসলমানদের এই দেশে থাকা উচিত্‍ নয়, কারণ তারা স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ করেনি।

কিন্তু সত্য ইতিহাস হলো- স্বাধীনতা যুদ্ধে হিন্দুদের সঙ্গে মুসলিমদের তাজা রক্তে এই ভারত স্বাধীন হয়েছে। মুসলমানদের প্রাণের বিনিময়ে এখন ভারত স্বাধীন।

জমিয়তের ইয়ুথ ক্লাবে প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের উদ্দেশ্যে বলেন, দেশ ও মুসলমানদের যে কোন বিপজ্জনক পরিস্থিতিতে মোকাবিলা করার জন্যই তোমাদেরকে এই ট্রেনিং দেয়া হয়েছে। সনদ প্রদান করা হচ্ছে। অনেক কষ্ট, ক্লেশ ও শারীরিক শক্তি ব্যয় করে তোমরা আজ এই পর্যায়ে পৌঁছেছো।

নিঃস্বার্থভাবে ইসলাম ও মুসলমানদের খাদেম হয়ে কাজ করবে। জমিয়তে ইয়ুথ ক্লাব কোন জঙ্গি সংগঠন নয় উল্লেখ করে মাহমুদ মাদানী বলেন, ভারতীয় মুসলমানদের আত্মরক্ষার জন্যে জমিয়তে উলামায়ে হিন্দের ইয়ুথ ক্লাব গঠন করা হয়েছে।

ঈমান এবং ইসলাম এই সাথে এই ধরনের সংগঠনের কোন বিরোধ নেই। বরং রাসূল সা.-ও আত্মরক্ষার কৌশল শিখা এবং শারীরিক ব্যায়ামের কথা বলেছেন। মাওলানা মাদানী বলেন, এখান থেকে প্রশিক্ষণ গ্রহণ করে সবসময় নিয়ত বিশুদ্ধ করে কাজ করবে।

জমিয়তের আদর্শের উপর থেকে হিন্দু মুসলামন বিভেদ ভুলে দেশের জন্যে কাজ করবে। আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্যে কাজ করবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জমিয়তে উলামা হিন্দের কওমি সেক্রেটারি মাওলানা হাকিমুদ্দীন কাসেমী,

জমিয়তে উলামা হিন্দ সাহরানপুরের সহসভাপতি মাওলানা ইমরান মাসঊদ, মাওলানা কালিমুল্লাহ, মাওলানা সাইয়্যিদ সাজিদ কাশিফী, মাওলানা সাইয়্যিদ জুনাইদ আহমদ, মাওলানা মোহাম্মদ ফুজাইল আহমদ, মাওলানা জহির আহমদ, মাওলানা ফরীদ মাজহারী, মাওলানা হেদায়াতুল্লাহ, প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *